শ্রমিককে নিজে রিকশা চালিয়ে ঘোরালেন জুনাইদ আহমেদ পলক

পলক

মহান মে  দিবসে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার সকালে প্রতিমন্ত্রী ছিলেন রিকশাচালক।  আর সেই রিকশার যাত্রী হয়েছেন একজন শ্রমিক।  তিনি ওই শ্রমকিকে রিকশায় চড়িয়ে কিছুটা পথ ঘুরিয়ে আবার সেখানে এসে নামিয়ে দেন।

এরপর মহান মে দিবস স্মরণে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

স্থানীয়রা জানায়, প্রতি বছর মহান মে দিবস স্মরণে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শ্রমিকদের মাঝে রিকশা ও ভ্যান বিতরণ করেন।  এরই ধারাবাহিকতায় সোমবার সকালে সিংড়া বাসস্ট্যান্ডে ১০ জন শ্রমকিকে ১০টি রিকশা ও ভ্যান এবং যাবতীয় অনুদান বিতরণ করেন প্রতিমন্ত্রী।

এরপর ওই রিকশায় অনুদানপ্রাপ্ত  শ্রমিককে বসিয়ে নিজেই রিকশা চালান প্রতিমন্ত্রী।  পরে ২১টি শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের সমাবেশে প্রধান অতিথি হিসেবে অলোচনা সভায় যোগ দেন তিনি।

আলোচনা সভায় আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মানুষ-মানুষে কোনো ভেদাভেদ নেই।  আমরা সবাই মানুষ এবং শ্রমিক।  সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।  এ জন্য সবার হাতকেই পরিশ্রমের হাতে পরিণত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি শাহাদত হোসেন সাধু, সিংঢ়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান, সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।